এক্সক্লুসিভ

পাঠ্যপুস্তকে ভুল থাকলে আপনারা ধরিয়ে দিন : শিক্ষামন্ত্রী

দেশের সব পাঠ্যপুস্তক পর্যালোচনা করে ভুলত্রুটি সংশোধনের কাজ চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। শনিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সমন্বয়ে মাসিক সাধারণ সভায় যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, পাঠ্যপুস্তকে কোথাও কোথাও অসঙ্গতি আছে। কিছু সমস্যা আছে, ভুলও আছে। আমরা এ বছর সব পাঠ্যপুস্তক পুনর্বিবেচনা করছি, রিভিউ করছি। কাজেই সেখানে যে সমস্যা আছে, যা আমরা চিহ্নিত করতে পেরেছি সেগুলো সংশোধনের কাজ চলছে। এরপরও পাঠ্যপুস্তকে কোনো ভুলত্রুটি থাকলে আপনারা ধরিয়ে দিন, আমরা সংশোধন করে দেব।

দীপু মনি বলেন, এবারের এসএসসি পরীক্ষা যেমন প্রশ্ন ফাঁসমুক্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে তেমনি এইচএসসি পরীক্ষাও এখন পর্যন্ত অত্যন্ত ভালোভাবে সম্পন্ন হচ্ছে। এক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের অবদান রয়েছে। তাই দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

চাঁদপুর সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম দেওয়ানের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।

Comment here